ওয়েবসাইট এর যেকোনো ছবিকে Icon এ রূপান্তর করুন

একটি আইকন বা favicon তৈরি করতে আমাদেরকে প্রয়োজন অনুযায়ী ছবি খুজে বের করা, তারপর একটি পুরোপুরি বর্গক্ষেত্র তৈরি করা, নির্দিষ্ট ছবিটি প্রয়োজন আনুযায়ী ছোট আকারে resizing করা, ইত্যাদি নানা কাজ করতে হয়। পুরো প্রক্রিয়াটি একটি জটিল প্রক্রিয়া। তাই ওয়েবসাইট থেকে মাত্র কয়েক ক্লিক করে আইকন বা favicon তৈরির পদ্ধতিটি আশা করছি আপনাদের কাজে আসবে।
এই গুরুত্বপূর্ণ হাতিয়ারটির নাম Image2Icon, যা শুধুমাত্র ফায়ারফক্সের জন্য উপলব্ধ।
Image2Icon এর পেজ থেকে ফায়ারফক্সের এই অ্যাড-অনটি আপনার ফায়ারফক্সে যোগ করুন।


Install Now লিখাতে ক্লিক করুন।

অ্যাড-অনটি ইন্সটল হয়ে গেলে আপনি আপনার ফায়ারফক্সে খোলা যে ছবিটি আইকন বা favicon তৈরি করতে চান, তাতে মাউস এর ডান বাটন / রাইট ক্লিক করুন। মেন্যু থেকে Convert Image to Favicon সিলেক্ট করুন।
আপনার আইকন জন্য একটি আকার নির্বাচন করুন. মনে রাখবেন: আইকন সাধারনত বর্গক্ষেত্র ... তাই যদি আপনি যদি আয়তক্ষেত্রাকার ইমেজ নির্বাচন করেন, তাহলে আপনার আইকনটি স্থানচ্যুত হতে পারে।
কিছুক্ষণ এর মধ্যেই আপনার নির্বাচিত ইমেজটি রি-সাইজ হয়ে আইকন বা favicon তৈরি করবে, যা আপনার স্ক্রীন এ দেখাবে সঙ্গে HTML কোডসহ। আইকনটি সেভ করতে এতে রাইট ক্লিক করে Save image as এর মাধ্যমে সেভ করুন।
Image2Icon স্পষ্টভাবে আমার দেখা সব চেয়ে দ্রুত ও সহজে আইকন বা favicon তৈরি করার উপায়। আশা করি ফায়ারফক্স ছাড়াও Chrome এবং অন্যান্য ব্রাউজার জন্য ভবিষ্যতে উপলব্ধ করা হবে।